111/1D, Matheswartala Road, Tangra, Kolkata -700046, WB,India

+91 8017125297

হ্যাংলা হেঁশেল – স্টার্টারের সুলুক সন্ধান


স্টার্টার মানে শুরুর খাবার। এ ব্যাপারে বাঙালি কয়েক বছর আগেও বেশ উদাসীন ছিল। তার কাছে স্টার্টার মানে ছিলো আলু ভাতে, কুমড়ো ভাতে আর ঘি। বাঙালির কাছে শুরুর খাবার হিসাবে এগুলিই সমাদ্রিত ছিল। কিন্তু এখন দিনকাল বদলেছে। বদলেছে জিভের স্বাদও। বাঙালি এখন বিভিন্ন স্টার্টার মেনু ও রেসিপি সম্বন্ধে রীতিমতো ওয়াকিবহাল। স্টার্টার, মেইনকোর্স এই সমস্ত শব্দগুলোর সঙ্গে বাঙালি গৃহিনীরাও বেশ পরিচিত। এর কারণ হিসেবে আমরা অবশ্যই বলতে পারি যে ভাল যে কোনও কিছুকে ধারণ বা গ্রহণ করার ক্ষমতা বাঙালির চিরকালীন। “…রেখেছো বাঙালি করে মানুষ করোনি…” এই কথাটা আর খাদ্যরসিক বাঙালির ক্ষেত্রে প্রযোজ্য নয়। চাইনিজ, কন্টিনেন্টাল বিভিন্ন রকমের ডিশে সে রীতিমতো অভ্যস্ত। এরকমই কিছু স্টার্টার মেনু এবং রেসিপি নিয়ে আমরা, হ্যাংলার সদ্যস্যরা হাজির আপনাদের দরবারে। নতুন নতুন স্টার্টার রেসিপি দিয়ে আপনাদের মন জয় করাই আমাদের একমাত্র উদ্দেশ্য। কথাতেই আছে, খেয়েও তৃপ্তি খাইয়েও তৃপ্তি, আর আমাদের দ্বিতীয় তৃপ্তি অনুভব করা, আর আপনাদের কাজ হলো বানানো, খাওয়ানো আর তারিফ আদায় করা। তাই বলি, ভুলেও চোখ সরানোর কথা ভাব্বেন না অনলাইন স্টার্টার রেসিপির থেকে।

সেইসব বাঙালির কথা এখন ভুলে যান যে শুধুমাত্র ঝোলে-ঝালে-অম্বোলে অভ্যস্ত ছিল। এখন বিভিন্ন জার্মান, রাশিয়ান, ফ্রেঞ্চ, মেক্সিকান ডিশের তত্ব তালাশ করে ফেলেছে সে। আর সেগুলো নিখুঁত এবং নিপুণভাবে আপনাদের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর হ্যাংলা ম্যাগাজিন। বইপ্রিয় বাঙ্গালিকে এখন এই রেসিপির বই থেকে আলাদা করে রাখা প্রায় অসম্ভব। সে ছেলেকে স্কুল থেকে আনতে গিয়ে অপেক্ষা করার মাঝের সময়ে হোক বা চায়ের পাতা ভিজতে দেওয়ার মাঝের সময়ে…বইয়ের পাতায় চোখ সে রাখবেই। আর চোখ রাখলেই নতুন নতুন সব স্টার্টারের রেসিপি আপনার হাতের নাগালে। আপনি যেখানেই থাকুন। আপনার সঙ্গে যদি থাকে অর্ন্তজাল মানে গিয়ে ইন্টারনেট এবং স্মার্টফোন তাহলে এক ক্লিকেই খুলে যাবে এই রেসিপি ঠাসা বইটি। আপনিও ভিন্ন স্বাদের কোনও রেসিপি শেয়ার করতে পারেন আমাদের সঙ্গে। আমরা আপনার শেয়ার করা রেসিপিটি তুলে দেবো আমাদের ভিউয়ারদের সামনে। সুতরাং আর দেরি নয়। এক্ষুনি খাতা পেন নিয়ে বসে পড়ুন রেসিপি লিখতে কুইক স্টার্টার রেসিপিস -এ ক্লিক রেখে।

দাদাদের মন জয় করবার জন্য বৌদিদের পাশে থেকে দিবারাত্র রেসিপির পরিষেবা চালিয়ে যাবে হ্যাংলা ম্যাগাজিন। শুধুমাত্র খাবারের স্বাদ নয়, তার সঙ্গে খাবারের বাহ্যিক দেখার দিকটিও নজরে থাকছে আমাদের। কথাতেই আছে পহেলে দর্শনধারী, পিছে গুন বিচারি…সুতরাং আর দেরি নয়…হাতা, খুন্তি, অ্যাপ্রন পরে রেডি হয়ে যান সেরা রাঁধুনি হবার লড়াইয়ে।

প্রণালীঃ- চিকেন নুন আর ভিনিগার দিয়ে মাখিয়ে..
প্রণালীঃ- প্রথমে সুজি ও টকদপি একসঙ্গে মেখে..
উপকরণঃ- ভেটকি মাছ সেদ্ধ করে কাঁটা বাছা..
উপকরণঃ- কড়াইশুঁটি (৫০০ গ্রাম), ময়দা (পরিমাণমতো), তেল..
একঘেয়ে স্যালাড খেয়ে খেয়ে জিভ আর মন..
উপকরণঃ- তিন রঙের বেলপেপার, আইসবার্গ লেটুস, টমেটো,..
উপকরণ:- বোনলেস চিকেন(২০০ গ্রাম), ডিম( ২টি), পেঁয়াজ(২টি),..
উপকরণঃ- ডিম (২ টো), রুই মাছ (১..
উপকরণঃ- ভেটকি মাছ (৫০০ গ্রাম), চিংড়ি মাছ..
উপকরণঃ- কলকাতা ভেটকি ফিলে (১২৫ গ্রাম), চিকেন..
উপকরণঃ- রুই মাছ (১ কেজি), কুচনো পেঁয়াজ..
উপকরণঃ- চাল (২ কাপ), বিউলি ডাল (১..
  • Hangla Online Subscription
  • Online Subscription
  •  

    Hangla