43, Karaya Road Kolkata -700017, WB,India

033-4061-2482/033-4021-2221

হাম তুম এক হেঁশেল মে বন্ধ্ হো…

আপনি কি ছবি আঁকেন? গান করেন? অথবা অন্য কোনও ধরনের পারফর্মিং আর্টের সঙ্গে যুক্ত? তাহলে, এ কথা তো বলাই যায় যে, আপনার গান গাওয়া, নৃত্য পরিবেশন করার মধ্যে দিয়েও কোনো একটি ছবিকেই আসলে ফুটিয়ে তুলতে চান। আপনি কি মনে করেন না যে রান্না করাও এমনই একটি পারফর্মিং আর্ট? পারফর্মিং আর্ট কি শুধুমাত্র সেইটাই যা শুধুমাত্র স্টেজে উঠে পরিবেশন করা হয়? না…আমরা একেবারেই তা মনে করি না। আমরা চাই অন্য সমস্ত শিল্পের মতই এগিয়ে চলুক রন্ধন শিল্পটি। এই শিল্পটির গভীরতা এবং সিরিয়াস দিকটিকে সকলের সামনে উপস্থাপনা করাই আমাদের অন্যতম প্রধান উদ্দেশ্য।

গানের ক্ষেত্রে গান বানানোর প্রধান উপররণ গুলি হল; কথা, সুর, তাল, লয় এবং ছন্দ এবং সহযোগী বাদ্য যন্ত্রীদের সমান সহযোগীতা। রান্নার ক্ষেত্রেও বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ উপাদান এবং উপকরণ আছে। এর মধ্যে দিয়েই রান্নাটির স্বাদ ধীরে ধীরে বাড়তে থাকে। গানের ক্ষেত্রে যেমন কথা-সুরের একটা আত্মিক যোগাযোগ দরকার, তেমনই রান্নার ক্ষেত্রেও এই মিশ্রনটি খুব দরকার। সমস্ত উপকরণগুলির মধ্যে প্রেম নিবেদন যত বেশি হবে ততই বাড়বে তার স্বাদ।

পরিবারের কোনো সদস্য যখন দেখা হলেই বলে, “ আহা…বৌদি…আপনার হাতের সেই মোচারঘণ্ট খেয়েছিলাম…আজও জিভে লেগে আছে…বিশ্বাস করুন মুখই ধুইনি আর তারপর থেকে…তোমাদের সোনালিও দিন কয়েক আগে করেছিল বটে মোচারঘণ্ট…আমার সোজাসাপ্টা কথা…ওটা মোটেও মোচারঘণ্ট হয়নি…ওটা ঘণ্টা হয়ে গেছে…” তখন কেমন লাগে বলুন তো? মনে মনে প্রচণ্ড খুশি হোন কিনা বলুন? এরকমই আরও নতুন নতুন food recipes এর তালাশ শুরু করেছি আমরা। আর আপনাদের কাছে তা পৌঁছে যাবে আমাদের অনলাইন পেজের মাধ্যমে।

তারপর যেকোনও একটা ছুটির দিন দেখে আয়োজন করে ফেলুন একটা প্রতিযোগিতার। তবে কম্পিটিশানটা যেন খাবারের মতোই হেলদি হয়। তবেই জমবে। আর পাড়ার যেসব হ্যান্ডসাম ঠাকুরপোদের সঙ্গে সারা বছর দাদার চোখ রাঙ্গানির ভয়ে কথা বলতে পারেন না, দেখবেন ঠিক আলাপ জমিয়ে ফেলেছেন তাদের সঙ্গে…

তবে আর দেরি নয়। নো মোর ঘরে বসে ভাত আর আলু পোস্ত খাওয়া। হ্যাংলা হেঁশেল পড়ুন আর জানুন নতুন নতুন cooking recipes…আর বানিয়ে ফেলুন জবরদস্ত সব খানা…

উপকরণঃ- হালকা সাঁতলে নেওয়া লইট্যা মাছ (পরিষ্কার..
উপকরণঃ- চিঁড়ে, সবজি (গাজর, বিনস, আলু, ফুলকপি,..
PrintGREEN PEPPERS FRY Rating: 31 Prep Time:..
PrintMETHIR POROTA Rating: 51 Prep Time: 10..
Printথাই স্টাইলে স্পাইসি গার্লিক চিকেন Rating: 51..
উপকরণঃ- ময়দা (আড়াই কাপ), নুন (স্বাদমতো), তেল (২ টেবিল চামচ),..
উপকরণঃ- চিকেন ব্রেস্ট (৫০০ গ্রাম), লাল-হলুদ ও সবুজ..
উপকরণঃ- কাঁচকলা (২ টো, আধ পুরু গোল..
উপকরণঃ- চিনি (১৫০ গ্রাম), দুধ (৪৮০ মিলি),..
উপকরণঃ- কুচনো বকফুল (৩০-৪০ টা), পরিষ্কার করে..
উপকরণ:- সেদ্ধ আলু (৩ টি), নুন (পরিমাণমতো), গোলমরিচের..
Printচিকেন রেশমি কাবাব Rating: 51 Prep Time:..
  •  

    Hangla