43, Karaya Road Kolkata -700017, WB,India

033-4061-2482/033-4021-2221

Get Easy Cooking Food Recipes at our Bengali Food Magazine, Cook for your Loved One!


রন্ধনের বন্ধনে আমরা

বাঙালি খাদ্যরসিক। ৮ থেকে ৮০ খেতে ভালবাসি। তবে বাঙালি খেতে যেমন ভালবাসে, তেমনিই ভালবাসে খাওয়াতেও। আর খাওয়ানোর জন্য চাই নতুন নতুন রেসিপি। সেই রেসিপি নিয়ে প্রস্তুত আমরা, হ্যাংলা ম্যাগাজিন। বইমুখো বাঙালি রান্নাঘরমুখোও বটে। রান্নাঘরের নতুন নতুন মেনুর সুলুক সন্ধান যদি বই-বন্দি হয় তবে সে বই থেকে বাঙালিকে আলাদা করে রাখা নেক্সট টু ইম্পসিবল। কিছু গল্প, সঙে আড্ডা আর বাঙালির পঞ্চব্যাঞ্জনের রকমারি রেসিপি একটি বইয়ের ভেতর।

বাঙালির বার মাসে তেরো পার্বন। মুখেভাত থেকে জামাইষষ্ঠি, অরন্ধন থেকে ঘর জোগ্যীর সমস্ত রান্নার জটিল তত্ত্ব সহজে শিখুন হ্যাংলা ম্যাগাজিন পড়ে। জিভে জল আনা বিভিন্ন দেশি, বিদেশি খাবারের চটজলদি রেসিপি জানতে আপনাকে আপনাকে চোখ রাখতেই হবে এই ম্যাগাজিনে। মানতে কোনও দ্বিধা নেই যে সকালে চায়ের বিস্কুট থেকে শেষ পাতের চাটনি, সবেতেই বাঙালির চাই সুস্বাদু খাবার। চেনা রেসিপিগুলোকে নতুন ভাবে, নতুন মোড়োকে পরিবেশন করা এবং তারমধ্যে শিল্প নৈপুন্যের একটি দিককে তুলে ধরাই আমাদের মূল উদ্দেশ্য। চোখ রাখুন online food recipes-এ প্রতিদিন।

বাঙালি মাছের পোকা। আবার মাছের পোকা ব্যাপারটিকে নিয়ে বাঙালি দু’ভাগে বিভক্ত। নিশ্চয়ই মেছো বাঙালি এতক্ষনে আন্দাজ করে ফেলেছেন কী নিয়ে কথা বলছি। ঠিক ধরেছেন। চিংড়ি। আর চিংড়ি আর ইলিশের ঝগড়া বাঙালি রক্তে চিরকালীন। তবে আমারা ওই পন্থায় বিশ্বাসী নই। আমাদের স্লোগান হলো, “ সবে মিলি করি কাজ, হারি জিতি নাহি লাজ”। আমরা ইলিশ এবং চিংড়ির আলাদা আলাদা রেসিপি দিয়ে সাহায্য করব আপনাদের। যুদ্ধ করবেন আপনারা, আর রেসিপি দেব আমরা। তবে এ নিছকই খাবারের যুদ্ধ। কে বলতে পারে ইলিশপ্রিয় কোনও বাঙালি হঠাৎই ভালবেসে ফেললেন চিংড়ি মাছের মালাইকারি। আর এর মধ্যে দিয়েই আপনি মন জয় করে ফেললেন তার। এক্কেবারে এক ঢিলে দুই পাখি। এই একই ঘটনার সাক্ষী হতে পারেন চিংড়িপ্রেমী কোনও বাঙালি। প্রিয় মানুষের মন জয় করতে সুস্বাদু খাবারে জুড়ি যে নেই তা বলাই বাহুল্য। কাজেই খাতা পেন নিয়ে তৈরি থাকুন delicious food recipe লিখতে। তাই আর অযথা দেরি না কোরে চটজলদি ট্রাই করুন দুরন্ত কোনও রেসিপি আর মন জয় করে ফেলুন আপনার প্রিয় মানুষটির। কে বলতে পারে, হয়ত অনেক দিনের জমে থাকা কনো অভিমান ভুলেই গেলেন এই নতুন রেসিপির স্বাদের আহ্লাদে। আর কথা নয়। এখন সময় খাবারের স্বাদ পরতে পরতে উপভোগ করার।

উপকরণঃ- চিকেন (৭৫০ গ্রাম), রসুন কুচি (৫-৬..
উপকরণঃ- ছাতু (১ কাপ), খোয়াক্ষীর (পৌনে ১..
উপকরণঃ- বাসমতী বা সরু চাল (১ কাপ),..
উপকরণঃ- কচি আম পাতা (কুচনো, আধ কাপ),..
উপকরণঃ- এঁচড় (সেদ্ধ করা, ১ কাপ), আলু..
উপকরণঃ- হালকা সাঁতলে নেওয়া লইট্যা মাছ (পরিষ্কার..
উপকরণঃ- মুগের ডাল (৫০০ গ্রাম), কাঁচালঙ্কা বাটা,..
উপকরণঃ- দেরাদুন রাইস (৫০০ গ্রাম), গোটা গরম..
উপকরণঃ- মাটন (২৫০ গ্রাম), মোটা করে কাটা..
উপকরণঃ- পুদিনাপাতা (১৫-২০টা), ধনেপাতা (অল্প), আদা (ছোট..
উপকরণঃ- চিকেন কিমা (৪৫০ গ্রাম, সেদ্ধ করা),..
উপকরণঃ- বেগুন (২ টো), পেঁয়াজ কুচি (আধ..
  •  

    Hangla